July 1, 2024, 10:52 am

সংবাদ শিরোনাম
শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ বিশ্ব যোগ দিবস ২০২৪ পালিত কুড়িগ্রামের রাজারহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইজিবাইক চালকের মৃত্যু চিলমারীতে আবারও শিক্ষক জিয়াউর রহমানের বিরুদ্ধে ছাত্রী যৌন হয়রানির অভিযোগ দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর মোবাইল যুগে প্রবেশের জন্য বাণিজ্যিক ফাইভজি অ্যাডভান্সের ওপর হুয়াওয়ের গুরুত্বারোপ পটুয়াখালীতে ২৬ হাজার ৮ শত ৮০ পিচ ক্যান নিষিদ্ধ বিয়ার সহ আটক-৩ রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী

কাতারে হত্যা করা হয়েছে সেই মার্কিন সাংবাদিককে!

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপ চলাকালে মারা গেছেন প্রখ্যাত মার্কিন সাংবাদিক গ্রান্ট ওয়াল। তার মৃত্যুর কারণ খতিয়ে দেখতে গিয়ে জানা গেছে, হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মারা গেছেন তিনি। তবে এর মাঝেই বোমা ফাটালেন ওয়ালের ভাই এরিক। ওয়ালকে হত্যা করা হয়েছে বলে তার দাবি।

বার্তা সংস্থা রয়টার্স গ্রান্ট ওয়ালের এজেন্টের বরাত দিয়ে জানায়, লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচ চলাকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওয়াল এবং হাসপাতালে নেওয়ার পথে ‘তীব্র যন্ত্রণায়’ ভুগে মারা যান তিনি।

একজন প্রত্যক্ষদর্শী সিএনএনকে জানান, স্টেডিয়ামের প্রেস বক্স এলাকায় ৪৮ বছর বয়সী এই সাংবাদিক পড়ে গিয়েছিলেন। তবে ওয়ালের ভাই এরিকের দাবি, তার ভাইকে হত্যা করা হয়েছে। রেইনবো টিশার্ট পরার কারণে ওয়ালকে মৃত্যুর হুমকি দেওয়া হয়েছিল বলেও দাবি তার।

ওয়ালের ভাই এরিক শনিবার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, রেইনবো টিশার্ট পরার জন্য তার ভাইকে মৃত্যুর হুমকি দেওয়া হয়েছিল। তার ‘সুস্থ’ ভাইকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করার পাশাপাশি এর বিচার চান তিনি।

এরিক বলেন, ‘আমার কারণেই সে বিশ্বকাপে রেইনবো টিশার্ট পরেছিল। আমি বিশ্বাস করি না, আমার ভাই মারা গেছে। আমি মনে করি, তাকে হত্যা করা হয়েছে।’ উল্লেখ্য, এরিক একজন সমকামী।

একসময় স্পোর্টস ইলাস্ট্রেইটেডে কাজ করা ওয়াল পরে অনলাইন প্রকাশনা প্ল্যাটফর্ম সাবস্ট্যাকে যোগ দেন। নিজের অষ্টম বিশ্বকাপ কাভার করতে আসা এই সাংবাদিক গত সোমবার সাবস্ট্যাকে করা এক পোস্টে জানিয়েছিলেন, কাতারে তিনি একটি হাসপাতালে গিয়েছিলেন। সেখানে তাকে অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছিল এবং তার ব্রঙ্কাইটিস আছে বলে জানানো হয়েছিল।

এর আগে সমকামীদের প্রতি সমর্থন প্রকাশ করে রেইনবো টিশার্ট পরে কাতারের এক স্টেডিয়ামে প্রবেশের চেষ্টাকালে দেশটির নিরাপত্তা কর্মীরা তাকে কিছুক্ষণের জন্য আটকে রেখেছিল। পরে এক ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে বিষয়টি সমাধান করা হয়।

Share Button

     এ জাতীয় আরো খবর